ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

নিখোঁজ বিমান খুঁজতে গিয়ে সামনে এল অজানা বিশ্ব

নিখোঁজ হয়ে যাওয়া ২৩৯জন যাত্রীকে নিয়ে এমএইচ ৩৭০ বিমানের খোঁজ করতে গিয়ে পানির নিচের এক নতুন দুনিয়া যেন উঠে এল প্রকাশ্যে। যেখানে আগ্নেয়গিরি থেকে গভীর উপত্যকা রয়েছে চোখের আড়ালে। 

০১:৪০ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

চিতার সঙ্গে হরিণশাবকের লড়াই! অতঃপর...

একটি পার্কের তরুর ছায়ায় আপন মনে বসেছিল একটি চিতাবাঘ। হঠাৎ তার সামনে হাজির হলো একটি দক্ষিণ অফ্রিকার হরিণ প্রজাতির একটি শাবক। দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল সাফারি পার্কের গাইডের

০১:৩১ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

পিয়াজ দিয়ে অটোচালকের ভাড়া মেটালেন যাত্রী, ফেসবুকে ভাইরাল!

গত ২ মাসেরও বেশি সময় ধরে পিয়াজের দাম কোনওভাবেই কমছে না। নানা চেষ্টার পরেও পিয়াজের ঝাঁজ এখনও আকাশচুম্বী। বাংলাদেশ ও ভারত- দু'দেশেই পিয়াজ নিয়ে এখন একই চিত্র দেখা যাচ্ছে। তাই নিত্য

০১:৩০ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

রাস্তা পার করানোর জন্য ‘হাত’ তুলে ধন্যবাদ জানাল স্লথ

আমরা কখনও সাহায্যকারীকে ধন্যবাদ জানাতে ভুলে গেলেও এই স্লথটি কিন্তু ভুলেও সেই ভুল করল না। এক ব্যক্তি গাড়ি থামিয়ে রাস্তা থেকে তুলে তাকে তার বাসস্থানে পৌঁছে দিল। আর স্লথটিও সেই ব্যক্তিকে

০১:২৮ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

সাবান, ব্রাশ দিয়ে জামাকাপড় কাচছে শিম্পাঞ্জি, ভিডিও ভাইরাল

বেশ কয়েকটি গবেষণায় শিম্পাঞ্জি এবং মানুষের মধ্যে বেশ উল্লেখযোগ্য মিল খুঁজে পাওয়া গেছে। বর্তমানে এমন আরেকটি প্রমাণ পাওয়া গেছে যা দেখে অবাক হয়ে গেছে নেটদুনিয়া।

০১:২৭ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

মিস ওয়ার্ল্ডের মঞ্চে দ্যুতি ছড়াচ্ছেন বাংলাদেশের তোরসা

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় নজর কেড়েছেন বাংলাদেশের প্রতিযোগী রাফাহ নানজীবা তোরসা। প্রথম হেড টু হেড চ্যালেঞ্জে ১৯ নাম্বার গ্রুপ থেকে জয় পেয়েছেন তিনি। আজ মঙ্গলবার ভারতের প্রতিযোগীর সঙ্গে

০১:২৪ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

চোরাগলির অন্ধকার থেকে ঘুরে দাঁড়ানো এক অভিনেত্রীর গল্প

অভিনয় জীবনের শুরুতেই সাফল্য। কিন্তু সেই ধারা মাঝপথে হারিয়ে চোরাগলির অন্ধকারে। সেখান থেকেও ফিরে আসা যায়। দেখিয়ে দিয়েছেন জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী শ্বেতা বসু প্রসাদ।

০১:২২ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

মিথিলাকে ‘সিমরান’ বলে পিএইচডি করতে বললেন সৃজিত!

সৃজিত মুখার্জি ও রাফিয়াথ রশিদ মিথিলা গত শুক্রবার বিয়ে করেছেন। বিয়ের পরের দিন শনিবার পাড়ি দিয়েছিলেন সুদূর সুইজারল্যান্ড। কাজ থেকে সাময়িক ছুটি নিলেও সিনেমা পিছু ছাড়ছে না পরিচালক সৃজিত মুখার্জির মাথা থেকে।

০১:২১ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

অজয় রায়কে শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা

সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক একুশে পদকজয়ী পদার্থবিদ অজয় রায়ের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। 

০১:২১ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

দেড় কোটি ভক্ত, টিকটক করে মহাতারকা হয়ে চলেন দেহরক্ষী নিয়ে

মাত্র ২৩ বছর বয়স। কিন্তু টিকটকে তার ভক্তের সংখ্যা এরই মধ্যে ছাড়িয়েছে এক কোটি ৬০ লাখ। তার নিরাপত্তা নিশ্চিত করতে রাখতে হয়েছে দেহরক্ষী। মেয়ের উপার্জন বেশি হওয়ার কারণে চাকরি ছেড়ে

০১:১৯ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

অবাধে পরকীয়া চালাতেই ট্রিপল মার্ডার, ‘খলনায়িকা’ গ্রেপ্তার

বরিশালের বানারীপাড়া উপজেলায় আলোচিত ট্রিপল হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য অবশেষে উদঘাটিত হয়েছে। কুয়েত প্রবাসী ইমাম আবদুর রবের স্ত্রী মিশরাত জাহান মিশুর পরকীয়া প্রেমের জের ধরেই এ হত্যাকাণ্ড সংঘটিত হয় বলে নিশ্চিত হয়েছে পুলিশ।

০১:১৯ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্লোবাল মাইগ্রেশন ফিল্ম ফেস্টিভ

কক্সবাজারে চলচ্চিত্র প্রদর্শনী গ্লোবাল মাইগ্রেশন ফিল্ম ফেস্টিভালের (জিএমএফএফ) আয়োজন করছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম )। বিশ্বের বিভিন্ন দেশের অভিবাসন-বিষয়ক চলচ্চিত্র প্রদর্শিত হবে এই আয়োজনে।

০১:১৮ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

চুম্বন নিয়ে মুখ খুললেন শ্বেতা, জানালেন মেয়ের প্রতিক্রিয়াও

ভারতীয় টেলিভিশনের অন্যতম জনপ্রিয় মুখ শ্বেতা তিওয়ারি। কসৌটি জিন্দেগি কি ধারাবাহিকে অভিনয় করে দর্শকদের মন জয় করেছিলেন তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছে শ্বেতা অভিনীত ওয়েব সিরিজ ‘হাম তুম

০১:১৫ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী

আইনের শাসন প্রতিষ্ঠা করে মানবাধিকার রক্ষায় সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আন্তর্জাতিক মানবাধিকার দিবসে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান। 

০১:১৫ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

প্রতারণা আর বাস্তবতার গল্প `শেষ দেখা`

রাজধানী থেকে বহুদূরে গড়ে ওঠা একটি অসম প্রেম কাহিনি। একটা পুরোপুরি প্রেমের গল্প। ধোপার ছেলে ও কাজের মেয়ে প্রেমে জড়িয়ে যাওয়ার গল্প। অতঃপর নানা ঘটনা-দুর্ঘটনা।  দুই ডাইমেনশনের এই গল্পে

০১:১৩ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

চট্টগ্রাম-৮ উপনির্বাচন

আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মোছলেম উদ্দিন

চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন।

০১:০২ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

চালু হচ্ছে ঢাকা-সিকিম সরাসরি বাস সার্ভিস

পর্যটকদের যাতায়াত সহজ করতে ঢাকা থেকে ভারতের দার্জিলিং ও সিকিম রুটে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে বিআরটিসির বাস সার্ভিস।

১২:৫৯ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

বিএন‌পির নৈরাজ্য আদালত পর্যন্ত পৌঁছেছে: নাসিম

শুধু রাস্তাঘাটে নয়, বিএনপি জামায়াতে নৈরাজ্য এখন আদালত পর্যন্ত পৌঁছে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য  ও ১৪ দলের মুখ পাত্র মোহাম্মদ নাসিম। 

১২:৫৫ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

আমেরিকার হুমকিকে পরোয়া করে না উত্তর কোরিয়া

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুশিয়ারির জবাব দিয়ে উত্তর কোরিয়ার পিয়ংইয়ং বলেছে, যুক্তরাষ্ট্রকে মোকাবিলা করার ক্ষেত্রে উত্তর কোরিয়ার হারানোর কিছু নেই। উত্তর কোরিয়া আমেরিকার কোনো হুমকিকে পরোয়া করে না।

১২:২৫ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

৩৮ আরোহী নিয়ে বিমান নিখোঁজ

চিলির একটি সামরিক বিমান ৩৮ জন আরোহী নিয়ে অ্যান্টার্কটিকা রুটে নিখোঁজ হয়েছে।  এতে ১৭ ক্রু এবং ২১ জন যাত্রী ছিল। দেশটির বিমান বাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

১২:২৩ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

যুদ্ধবিরতি কার্যকরে রাশিয়া-ইউক্রেনের মধ্যে চুক্তি

ইউক্রেনের পূর্বাঞ্চলে যুদ্ধবিরতি বাস্তবায়নে সম্মতি দিয়েছে রাশিয়া- ইউক্রেন। সোমবার ফ্রান্সের রাজধানী প্যারিসে এক শীর্ষ সম্মেলনে দুই দেশের মধ্যে এ চুক্তি সাক্ষরিত হয়।

১২:২১ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

ভয় পাবেন না, বাংলায় কোনো এনআরসি হবে না: মমতা

বিরোধীদের তীব্র আপত্তির পরও লোকসভায় ক্যাব উত্থাপনের পর এর কঠোর সমালোচনা করেছেন মমতা। সবাইকে আশ্বস্ত করে তিনি বলেছেন, এনআরসি আর ক্যাব নিয়ে ভয় পাবেন না, আমরা আপনাদের সঙ্গে আছি। বাংলায় কোনো এনআরসি হবে না। এনআরসি ও ক্যাব একই মুদ্রার এপিঠ-ওপিঠ। আমরা সবাই নাগরিক, আমরা সবাই ভোট দিই। 

১২:১৬ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

আফগানিস্তানে অভিযানে ২৫ জঙ্গি নিহত

আফগানিস্তানে সরকারি বাহিনীর চলমান অভিযানে কমপক্ষে ২৫ জঙ্গি নিহত হয়েছেন। সোমবার পূর্বাঞ্চলীয় ওয়ার্দাক প্রদেশে ওই চূড়ান্ত অভিযান চালানো হয়।

১২:১৪ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

লোকসভায় নাগরিকত্ব বিলের কপি ছিঁড়লেন ওয়াইসি

অল ইন্ডিয়া মজলিস-ই- ইত্তেহাদুল মুসলেমিনের সভাপতি আসাদুদ্দিন ওয়াইসি লোকসভায় বিতর্কিত নাগরিকত্ব (সংশোধনী) বিলের একটি কপি ছিঁড়ে ফেলেন। এ সময় তিনি বলেন, এই বিল দেশ ভাগ করার একটা ষড়যন্ত্র।

১১:৫৮ এএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার