ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
২৪৬

উন্নত চিকিৎসা

সুপার স্পেশালাইজড ক্যান্সার হাসপাতাল নির্মাণ হচ্ছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

দেশের মানুষের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সরকার ঢাকায় সুপার স্পেশালাইজড ক্যান্সার হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক হাজার শয্যা বিশিষ্ট সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপন সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ও নির্দেশনা অনুযায়ী এই হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। দেশের সাধারণ মানুষ দেশে বসেই সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের চিকিৎসা পাবে। ক্যান্সার রোগীদের উন্নত চিকিৎসার জন্য আর বিদেশে যেতে হবে না।

এ সময়ে মোহাম্মদ নাসিম এই হাসপাতালের নাম ‘বঙ্গবন্ধু সুপার স্পেশালাইজড ক্যান্সার হাসপাতাল’ রাখার প্রস্তাব করেন। সভায় চায়না সরকারের অর্থায়নে এই প্রকল্পের প্রস্তাবিত নকশা প্রদর্শনীসহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ও নির্দেশনা অনুযায়ী দেশে একটি বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল করার লক্ষ্যে ইতোমধ্যে বাংলাদেশ ও চীন সরকারের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতি মন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক আব্দুস সাত্তার সহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং চীনা প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অত্যাধুনিক এই বিশেষায়িত হাসপাতালে দুরারোগ্য ক্যান্সার রোগীদের জন্য উন্নত চিকিৎসার সুবিধা থাকবে।

মোহাম্মদ নাসিম বলেন, এছাড়াও পুরানো কয়েকটি হাসপাতালের সংস্কার ও সম্প্রসারণও করেছে সরকার। ফলে দেশের জনগণ এখন দেশেই অত্যাধুনিক চিকিৎসা পাচ্ছে এবং চিকিৎসার জন্য মানুষের বিদেশমুখী হওয়ার প্রবণতা কমেছে।

উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর