ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

ষষ্ঠ এশিয়ান বিচ গেমসের মাসকট ইয়াইয়া

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

ষষ্ঠ এশিয়ান বিচ গেমস চীনের মাটিতে ২০২০ সালে অনুষ্ঠিত হবে। চীনের বেইজিংয়ে এ আসরের কাউন্টডাউন উপলক্ষ্যে আয়োজন করা হয় এক জমকালো অনুষ্ঠানের। উন্মোচন করা হয় গেমসের  ইয়াইয়া নামের মাসকটের।

এবার প্রবীণ হরিণের প্রতিচ্ছবির আদলে করা হয়েছে মাসকট। হাইনানে অনেকটা জাতীয় প্রতীক হিসেবেও ধরা হয় হরিণকে।

ষষ্ঠ এশিয়ান বিচ গেমস আয়োজক কমিটির উপ-মহাসচিব লিন গুয়াংকিয়াং বলেন, হরিণ খুবই পরিচিত একটি প্রাণি চীনে। বিশেষ করে হাইনানে। আর হরিণ খুব ধূর্ত এবং ওরা লাফিয়ে বেড়াতে বেশ পারদর্শী। তাই ক্রীড়াক্ষেত্রে হরিণের প্রতিচ্ছবি খুব ভালো যায়।

এবার এশিয়ান বিচ গেমসের আসর বসবে চীনের সানিয়ে শহরে। তাই ঢেলে সাজানো হয়েছে পুরো শহরকে।

সিক্স এশিয়ান বিচ গেমস আয়োজক কমিটির মহাসচিব এ ডং বলেন, এশিয়ান বিচ গেমসের জন্য আমরা আমাদের শহরকে নতুন করে সাজিয়েছি। অবকাঠামোগত উন্নয়ন ছাড়াও গেমসের জন্য প্রয়োজনীয় সব রকম সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। আন্তর্জাতিক পর্যায়ে আমাদের শহরের ভাবমূর্তি আরো ভালো করতে যা যা করণীয় আমরা করছি।

২০২০ সালের ২৮ নভেম্বর শুরু হয়ে ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে এশিয়ান বিচ গেমসের ষষ্ঠ আসর। এবার বিচ ফুটবল ও বিচ ভলিবল ছাড়াও মোট ১৭টি ইভেন্টে অংশ নেবে প্রতিযোগীরা।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর