ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
২৮৪

শুভ জন্মদিন রাষ্ট্রপতি আবদুল হামিদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

ভাটির শার্দূলখ্যাত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আজ বুধবার ৭৭তম জন্মদিন। কিশোরগঞ্জ জেলার হাওরবেষ্টিত মিঠামইন উপজেলার দুর্গম কামালপুর গ্রামে ১৯৪৪ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন তিনি। বাবা হাজী মো. তায়েব উদ্দিন, মা তমিজা খাতুন। হাওরের কাদা-মাটি-জলে গড়াগড়ি খেয়ে বেড়ে ওঠা আবদুল হামিদ নিকলী জিসি উচ্চ বিদ্যালয় থেকে ম্যাট্রিকুলেশন এবং ঐতিহ্যবাহী গুরুদয়াল কলেজ থেকে আইএ পাস করেন। পরে একই কলেজে বিএ শেষে ঢাকা ল’ কলেজ থেকে অর্জন করেন এলএলবি ডিগ্রি।

ছাত্রজীবন থেকেই আবদুল হামিদ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। এর পর তিনি জীবনের বেশির ভাগ সময় কাটিয়েছেন আওয়ামী লীগের রাজনীতিবিদ হিসেবে। কিশোরগঞ্জ থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন সাতবার।

১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে দায়িত্ব পান ডেপুটি স্পিকারের। অষ্টম জাতীয় সংসদে ছিলেন বিরোধীদলীয় উপনেতা। স্পিকারের দায়িত্ব পান নবম জাতীয় সংসদে। সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তিত্ব হিসেবে ২০১৩ সালের ২৯ এপ্রিল কোনো প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই বাংলাদেশের ২০তম রাষ্ট্রপতি নির্বাচিত হন আবদুল হামিদ। এর পর ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হন।

রাজনৈতিক জীবনে সততা ও নিষ্ঠার অনন্য প্রতীক রাষ্ট্রপতি হামিদ এখনো কিশোরগঞ্জে নিজ এলাকার মানুষের খুব কাছাকাছি থেকে পশ্চাৎপদ জনপদের দুঃখ-দুর্দশা লাঘবে সংগ্রাম করে যাচ্ছেন। পাশাপাশি দেশের অন্যান্য অঞ্চলের মানুষেরও যে কোনো প্রয়োজনে সর্বদা নিজ সামর্থ্যরে সবটুকু দিতে সচেষ্ট তিনি। সব মানুষের হৃদয়-নিংড়ানো ভালোবাসায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুদীর্ঘকাল বেঁচে থাকুনÑ জন্মদিনে এমনই প্রত্যাশা দেশবাসীর।

এদিকে কিশোরগঞ্জের বিভিন্ন এলাকায় প্রিয় মানুষটির জন্মদিন উদযাপনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় আওয়ামী লীগ ও দলের অঙ্গসংগঠন এবং বিভিন্ন প্রতিষ্ঠান। জেলার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ দিনটিকে বিশেষভাবে উদযাপান করবে। আজ দুপুর ১২টায় কাটা হবে ৭৭ কেজি ওজনের নৌকাসদৃশ বিশাল কেক। মেডিক্যাল কলেজ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ডা. নওশাদ খানের সভাপতিত্বে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমানসহ বরেণ্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

কিশোরগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর