ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
৫৩

ভারতীয় দলে এখন শৃঙ্খলা নেই: যুবরাজ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

আবার বিস্ফোরক মন্তব্য করে বসলেন যুবরাজ সিং। কয়েক দিন আগে বলেছিলেন, ভারতীয় দলে সৌরভ গাঙ্গুলির কাছে যেরকম সাহায‌্য পেয়েছিলেন, মহেন্দ্র সিং ধোনি কিংবা বিরাট কোহলির থেকে সেরকম পাননি তিনি। এবার আরও আক্রমণাত্মক কথা বলে ফেললেন মেন ইন ব্লুদের সাবেক অলরাউন্ডার।

ভারতকে দুটি বিশ্বকাপ জেতানো নায়ক বললেন, এখন টিম ইন্ডিয়ায় আগের মতো শৃঙ্খলা নেই। পূর্বের ন্যায় সিনিয়রদের সম্মান করে না জুনিয়ররা।

ভারতজুড়ে এখন চলছে ২১ দিনের লকডাউন। এসময়ে ইনস্টাগ্রাম লাইভে এসে খুনসুটি করা তারকাদের নতুন ট্রেন্ডে পরিণত হয়েছে। সদ্য সোশ্যাল মাধ্যমটিতে প্রশ্নোত্তর পর্বে যুবরাজকে প্রশ্ন করেন রোহিত শর্মা। হিটম্যান জিজ্ঞাসা করেন, আপনি আগে যাদের সঙ্গে খেলেছেন, বর্তমান টিমের সঙ্গে তাদের পার্থক‌্য কী?

জবাবে যুবি বলেন, আমি ‌যখন জাতীয় দলে এসেছিলাম কিংবা রোহিত তুমি এসেছিলে, তখন আমাদের সিনিয়ররা প্রচণ্ড শৃঙ্খলাপরায়ণ ছিলেন।  আমরা জুনিয়ররা তাদের মেনে চলতাম, অবাধ্য হতে পারতাম না। অবশ‌্যই তখন এত সামাজিক যোগাযোগ মাধ্যম ছিল না। তাই খুব বেশি অন‌্যদিকে মন দেয়ার সুযোগ ছিল না। একটা শৃঙ্খলা ছিল, যেগুলো আমাদের মেনে চলতে হত।

তিনি বলেন, সিনিয়ররা কীভাবে লোকজনের সঙ্গে কথা বলছেন, কোন উপায়ে মিডিয়া সামলাছেন, সবকিছু অনুসরণ করতে হতো। তারা ক্রিকেটের দূত ছিলেন।

এখন আর সেটা সেরকম নেই বলে মনে করেন যুবরাজ।  তিনি বলেন,‌ আমি বলতে চাচ্ছি, দেশের হয়ে খেলার সময় নিজেদের ভাবমূর্তি সম্পর্কে তোমাদের আরও সচেতন থাকতে হবে। আমার মনে হয়, বর্তমানে সিনিয়রদের সম্মান করার ব‌্যাপারটা কমে গেছে। জুনিয়ররা এখন যা ইচ্ছা তাই করতে পারে। তরুণদের যে কেউ জ্যেষ্ঠদের যেকোনো কাউকে যা কিছু বলে দেয়।‌

লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়ার সেই ‘কফি উইথ করণ’ প্রসঙ্গে ৩৮ বছর বয়সী ক্রিকেটার বলেন, একটা কথা জোর গলায় বলতে পারি- আমাদের সময় হলে এমনটা ঘটত না। তখন এরকম কিছু আমরা ভাবতেও পারতাম না। আমাদের মধ্যে সবসময় একটা ভয় থাকত, ভীতি কাজ করতো। যদি আমরা কিছু ভুল করি; তা হলে সিনিয়ররা এসে বলবে–এ কাজটা ঠিক করিসনি। এটা আর করা চলবে না। সুতরাং সতর্ক হও।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর