ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

২১

ব্যান্ড ফেস্টে তারুণ্যের ঢল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

দেশের ১৮ ব্যান্ড দলের অংশগ্রহণে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল  ‘ব্যান্ড ফেস্ট ২০১৯’। শিল্পীদের দিনভর গানে মেতে ওঠে দর্শকরা। অনুষ্ঠানে এলআরবি ব্যান্ডের সদস্যরাসহ টিপু, এসআই টুটুল, রাহুল আনন্দ, বাপ্পা মজুমদার, হাসান প্রমুখ পারফর্ম করেন। এ সময় সেখানে নামে তারুণ্যের উপচেপড়া ঢল।

রোববার সকাল ১১টায় চ্যানেল আই প্রাঙ্গণে কবুতর উড়িয়ে ফেস্টের উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান। এ সময় চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ইমপ্রেস গ্রুপের পরিচালক মুকিত মজুমদার বাবুসহ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও ব্যান্ড শিল্পীরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, আমাদের মুক্তিযুদ্ধের সময় বেতারে সঙ্গীত শিল্পীরা স্বাধীনতার গান গাইতেন, অনুরোধ করবো সেই গানগুলো যেন ব্যান্ডগুলো ধারণ করেন। স্বাধীনতার চেতনাকে ধরে রাখার জন্য অনুরোধ করবো। যেন শিকড় থেকে আমরা বিচ্ছিন্ন না হয়ে যাই।

শাইখ সিরাজ বলেন, ব্যান্ড সঙ্গীতের চলমান ধারাকে আমরা সাধুবাদ জানাই। এখান থেকে আমাদের অনেক নতুন ছেলেমেয়ে তৈরি হচ্ছে। ফিউশন মিউজিকগুলো উল্লেখ করার মতো। ব্যান্ডের অনেক পরিবর্তন হয়েছে এবং গবেষণার মধ্যে দিয়ে তা এগিয়ে যাচ্ছে।

এরপর ব্যান্ড এলআরবির সদস্যরা পারর্ফম করেন। বিকেল থেকে গান পরিবেশন করে ব্যান্ডদল- ফিডব্যাক, অবস্কিউর, আর্ক, ভাইকিংস, আর্টসেল, ধ্রুব তারা, দলছুট, শিরোনামহীন, পার্থিব, আরবোভাইরাস, মেকানিক্স, হই চই, সিম্ফনি, জলের গান, ব্ল্যাক মুন, তীরন্দাজ ও মেট্রিক্যাল। সন্ধ্যা ৭টায় এ সঙ্গীত উৎসব শেষ হয়।

ব্যান্ড ফেস্ট সরাসরি সম্প্রচার করে চ্যানেল আই ও রেডিও ভূমি। এতে উপস্থাপনা করেন অপু মাহফুজ, দিলরুবা সাথী ও পরিচালনা করেছেন অনন্যা রুমা।

আগামী বছর থেকে আইয়ুব বাচ্চু স্মরণে ব্যান্ড ফেস্ট-এ একটি ব্যান্ড দলকে সম্মাননা দেয়া হবে বলে অনুষ্ঠানে ঘোষণা করা হয়। সেটি হতে পারে নতুন কিংবা খ্যাতিমান ব্যান্ড দলও। এ সম্মাননা প্রদান করা হবে এক বছরে ব্যান্ড দলের কার্যক্রমের উপর ভিত্তি করে। সম্মাননা হিসেবে থাকবে আইয়ূব বাচ্চুর স্বপ্নের রূপালী গিটারের ক্রেস্ট, সম্মাননা সনদ এবং অর্থমূল্য।

উল্লেখ্য, এ ব্যান্ড ফেস্টে’র উদ্যোক্তা ছিলেন কিংবদন্তি ব্যান্ড সঙ্গীতশিল্পী প্রয়াত আইয়ুব বাচ্চু। তার হাত ধরেই ছয় বছর আগে এ ব্যান্ড ফেস্ট শুরু হয়েছিল।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ