ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৫ জ্বিলকদ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
৬৭

`বোল্ডলি বিউটিফুল` ক্যাম্পেইনের শুভেচ্ছাদূত ডা. আফরিন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

শারীরিক সৌন্দর্যের জন্য নারীরা যেমন প্রশংসিত হন তেমনি চলার পথে নানা ক্ষেত্রে কটু মন্তব্যও শুনতে হয়। এসব গুরুত্ব না দিয়ে যেসব নারী তাদের মেধা ও ব্যক্তিত্ব দিয়ে সামনে এগিয়ে গেছেন তাদের নিয়েই ব্যতিক্রমী ক্যাম্পেইনের আয়োজন করেছে বহুজাতিক পণ্য লাক্স। নারী দিবসকে কেন্দ্র করে প্রচারিত সেই ক্যাম্পেইনটির নাম 'বোল্ডলি বিউটিফুল'।

লাক্স সম্প্রতি তাদের এ ক্যাম্পেইন নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা গেছে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডা. আফরিন সুলতানাকেও।

এ ক্যাম্পেইনের শুভেচ্ছাদূত হওয়া এবং একজন সফল সার্জন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার যাত্রা নিয়ে আফরিন সুলতানা বলেন, আমি মূলত একজন সার্জন। একজন সার্জন হতে গিয়ে আমাকে প্রথমে এমবিবিএস করতে হয়েছে, পোস্ট গ্রাজুয়েশন করেছি, বেশ কয়েক বছর প্রশিক্ষণ নিতে হয়েছে। দেশে-বিদেশে পরীক্ষা দিয়েছি। চিকিৎসক হিসেবে নামের পাশে অনেক উপাধি যোগ করতে হয়েছে। আমার আজকের অবস্থানে পৌঁছানোর পথটা সোজা ছিল না। বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে যেসব নারী নিজেদের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছে তাদের কারও পথই মসৃণ ছিল না। চিকিৎসকদের ক্ষেত্রে বিষয়টি ব্যতিক্রম নয়। কিছু কিছু ক্ষেত্রে নারী চিকিৎসকদের জন্য তা একটু বেশি কঠিন। 

লাক্সের 'বোল্ডলি বিউটিফুল' শিরোনামের সেই ভিডিওতে আরও অংশ নিয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম, গ্রামীণফোন লিমিটেডের হেড অব রিটেইল পার্টনারশিপ সায়মা রহমান, নৃত্যশিল্পী ও ইউটিবার হৃদি হক ও ইয়োগা প্রশিক্ষক ও হেলথ কোচ আনিকা রাব্বানি।

রাজধানীর রেনেসাঁ গুলশান ঢাকা হোটেলে গত ৭ মার্চ অনুষ্ঠিত হয় ‘লাক্স বোল্ডলি বিউটিফুল’ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠান। ইউনিলিভার বাংলাদেশের জনপ্রিয় ব্র্যান্ড ‘লাক্স’ আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন ক্ষেত্রে কর্মরত সফল নারীরা। ‘চলো দ্বিধা ভুলে, বলো মন খুলে’ এই শ্লোগানে নির্মিত বিজ্ঞাপনটি পরিচালনা করেছেন সাবরিনা আইরিন।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর