ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশালে ‘পার্বত্য শান্তিচুক্তি’ দিবসে র‌্যালি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের ২২ বছর পূর্তি উপলক্ষ্যে  সোমবার সকালে বরিশালের গৌরনদী এবং আগৈলঝাড়া উপজেলায় র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র নিজ এলাকায় আওয়ামী লীগ ও তার সব সহযোগী সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি শেষে আলোচনা সভা হয়।

সোমবার বেলা ১১টায় বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসস্ট্যান্ডে র‌্যালি শেষে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পৌর মেয়র হারিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক সৈকত গুহ পিকলু, ছাত্রলীগ সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভূঁইয়া প্রমুখ। 

একইসময় আগৈলঝাড়া উপজেলা সদরে শোভাযাত্রা শেষে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীসভার সদস্যদের উপস্থিতিতে সরকারের পক্ষে চিফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ এবং জনসংহতি সমিতির পক্ষে জেএসএস সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা সন্তু লারমা পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষর করেন। শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের আর্থসামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন ত্বরান্বিত হয়েছে।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর