ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
৫২

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের মাসকট ‘কপোত’

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

নবম বারের মতো বাংলাদেশ গেমস আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের আসরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস। এ গেমসের মাসকট প্রকাশ করেছে বিওএ। এক কপোতকে মাসকট করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কুর্মিটোলা গলফ ক্লাবে বাংলাদেশ গেমস উপলক্ষে এক সংবাদ সম্মেলনে আয়োজন করে বিওএ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিওএ এর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর, স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান বশির আহমেদ, স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আশিকুর রহমান মিকু, মিডিয়া অ্যান্ড পাবলিসিটি কমিটির সদস্য সচিব কাজী রাজীব উদ্দীন আহমেদ চপলসহ বিওএ এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

বাংলাদেশ গেমসের মাসকট ‘কপোত’

বাংলাদেশ গেমসের মাসকট ‘কপোত’

আগামী ১ এপ্রিল উদ্বোধন হবে দেশের সাফ গেমস খ্যাত বাংলাদেশ গেমসের। গেমসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১০ দিন ব্যাপী গেমসে দেশের প্রায় ১০৬০০ ক্রীড়াবিদ ৩১টি ডিসিপ্লিনে অংশগ্রহণ করবেন। টুর্নামেন্ট চলবে ১০ এপ্রিল পর্যন্ত। 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মরণীয় করার জন্য বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের মশাল টুঙ্গীপাড়া থেকে প্রজ্জ্বলন করে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিয়ে আসা হবে। মশাল ৩১ মার্চ প্রজ্জ্বলন করে ঐ দিনই ঢাকায় আনা হবে। 

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান পৃষ্ঠপোষক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে কো-চেয়ারম্যান করে সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও গেমসের সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য ১৬টি উপকমিটি গঠন করা হয়েছে। 

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর