ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৭ রবিউস সানি ১৪৪১

বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ আজ বাস্তবায়নের পথে : কৃষিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, যে বাংলাদেশের স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন সে স্বপ্নের বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে আজ বাস্তবায়নের পথে।

রোববার (১ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণে ‘খান ব্রাদার্স গ্রুপ বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থনীতির সকল ক্ষেত্রে বাংলাদেশ আজ অপূর্ব সাফল্য অর্জন করেছে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, যে বাংলাদেশকে বলত তলাবিহীন ঝুড়ি, সে বাংলাদেশ আজ পৃথিবীতে উন্নয়নের রোল মডেল। সকল সাফল্য আজ দৃশ্যমান। সারা পৃথিবী আজ বাংলাদেশের প্রশংসা করে। সারা পৃথিবীর মানুষের কাছে বাংলাদেশ আজ নন্দিত বাংলাদেশ, প্রশংসিত বাংলাদেশ।

সৈয়দ আশরাফ প্রসঙ্গে ড. আবদুর রাজ্জাক বলেন, আমি যখন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম, সৈয়দ আশরাফ তখন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ছাত্র জীবনেও তার সাথে রাজনীতি করেছি, পরবর্তীতে জাতীয় রাজনীতিতেও আমরা একসাথে ছিলাম। সফল মন্ত্রী হিসেবে, আওয়ামী লীগের মত ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল, সে দলের তিনি সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। আজকে তাই বাংলাদেশ আওয়ামী লীগ তৃতীয়বারের মত সরকার পরিচালনা করছে। আমাদের জননেত্রী শেখ হাসিনা তাকে অনেক স্নেহ করতেন।

আবদুর রাজ্জাক আরো বলেন, বঙ্গবন্ধুর আর্দশের যে বাংলাদেশ, যে বাংলাদেশের স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা, ন্যায় ও সাম্যের ভিত্তিতে একটি রাষ্ট্র ব্যবস্থা। সে আর্দশ প্রতিষ্ঠা করার জন্য আমরা আশরাফের নেতৃত্বে লড়াই সংগ্রাম করেছি। স্বপ্নকে বাস্তবায়নের জন্য আমরা সৈয়দ আশরাফের নেতৃত্বে কাজ করেছি। আমি সৈয়দ আশরাফের আত্নার প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ, জেলা পরিষদের চেয়ারমান এড. মো. জিল্লুর রহমান, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এড. এম এ আফজল, বিসিবির পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়াছির মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

লিগ পদ্ধতির এ টুর্নামেন্টে ৮টি ফুটবল দল অংশ নিচ্ছে। দলগুলো হলো- কিশোরগঞ্জ, নেত্রকোণা, শেরপুর, জামালপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, নরসিংদী ও গাজীপুর। উদ্বোধনী খেলায় জামালপুর জেলা একাদশকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়ে জয় পায় স্বাগতিক কিশোগঞ্জ জেলা একাদশ।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর