ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

ফের ইনিংস ব্যবধানে হার পাকিস্তানের

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

দুই ম্যাচ টেস্ট সিরিজের দুই ম্যাচেই ইনিংস ব্যবধানে অস্ট্রেলিয়ার কাছে হারলো পাকিস্তান। ব্রিসবেনে ইনিংস ও ৫ রানে জয়ের পর দ্বিতীয় টেস্টে অ্যাডিলেডে পাকিস্তানকে ইনিংস ও ৪৮ রানে হারালো টিম পেইনের দল। এ নিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে টানা ১৪ টেস্ট হারলো পাকিস্তান।

প্রথম ইনিংসে ইয়াসির শাহ ও বাবর আজমের ব্যাটিংয়ে ৩০২ রান পর্যন্ত যেতে পেরেছিল পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে আরো বাজে ব্যাট করে ২৩৯ রানেই গুটিয়ে গেছে আজহার আলীর দল। ডেভিড ওয়ার্নারের ট্রিপল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩ উইকেটে ৫৮৯ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছিল অজিরা।

তিন উইকেটে ৩৯ রান নিয়ে সোমবার ব্যাট করতে নামে পাকিস্তান। ইনিংস হার এড়াতে চাইলে বড় কিছু ইনিংসের প্রয়োজন ছিল। ২৪৮ রানে পিছিয়ে থেকে চতুর্থদিন নামা পাকিরা যোগ করতে পেরেছে আর মাত্র ২০০ রান।

অবশ্য দিনের শুরুতে আগেরদিনের অপরাজিত দুই ব্যাটসম্যান ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন। শান মাসুদ ও আসাদ শফিকের ব্যাটে ইনিংস পরাজয় এড়ানোর স্বপ্ন দেখছিল পাকিস্তান। কিন্তু স্কোরবোর্ডে ১২৩ রান জমা হতেই চতুর্থ উইকেট হারায় পাকিস্তান। দিনের প্রথম উইকেট হিসেবে সাজঘরে ফেরেন মাসুদ।

মাসুদ-শফিকের ১০৩ রানের জুটি ভাঙার পরই বিপদে পড়ে পাকিস্তান। এরপর আর তেমন কেউই প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। লায়ন যেনো নিজের পুরনো রূপে আবির্ভূত হয়েছিলেন এদিন। তার ৫ উইকেট শিকারে পাকিস্তানিরা গুটিয়ে যায় বেশ দ্রুত। 

নবম উইকেট হিসেবে জশ হ্যাজেলউডের বলে রিজওয়ান বোল্ড হওয়ার পরই পাকিস্তানের পরাজয়ের ক্ষণ গণনা শুরু হয়। শেষ উইকেট হিসেবে মোহাম্মদ আব্বাসকে রান আউট করে উল্লাসে মাতেন ওয়ার্নার স্মিথরা।  

অ্যাডিলেড টেস্টে ক্যারিয়ারে প্রথমবারের মতো অনবদ্য ত্রিপল সেঞ্চুরি ৩৩৫ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন ওয়ার্নার। দুই টেস্টে অসধারণ পারফর্মেন্সের জন্য প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কারও ওঠেছে এই অজি ওপেনারের হাতে।

পাকিস্তানকে সিরিজ হারিয়ে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে অস্ট্রেলিয়া। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১৭৬। সমান ম্যাচ খেলে ভারত ৩৬০ পয়েন্ট নিয়ে আছে প্রথম স্থানে।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর