ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

১০৬

প্রথম শ্রেণির মর্যাদা লাভ করলো মুক্তিযোদ্ধা আদর্শ সরকারি কলেজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

‘এ’ ক্যাটাগরির (প্রথম শ্রেণি) মর্যাদা লাভ করেছে নিকলীর মুক্তিযোদ্ধা আদর্শ সরকারি কলেজ (ইআইআইএন নং-১১০৫৪৪)। বোর্ড অব ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন, ঢাকার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন রবিবার (১২ মে) কলেজ কর্তৃপক্ষের নিকট পৌঁছেছে।

প্রজ্ঞাপন ও কলেজ সূত্রে জানা যায়, বোর্ড অব ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন, ঢাকা ২০১৯ খ্রি. সালে এর অধীনস্থ কলেজ সমূহের ২০১৮-১৯ সেশনে ভর্তিকৃত শিক্ষার্থি, পাশের হার বিবেচনা করে ৩টি ক্যাটাগরিতে বিন্যস্ত করে। যে সব প্রতিষ্ঠানে কমপক্ষে ৬শ’ শিক্ষার্থি ও পাশের হার শতকরা ৭০ ‘এ’ ক্যাটাগরি, একই সংখ্যক শিক্ষার্থি ও পাশের হার ৫০ হলে ‘বি’ এবং অন্যান্যগুলিকে ‘সি’ ক্যাটাগরির প্রতিষ্ঠান হিসাবে মূল্যায়ন করে।

‘এ’ ক্যাটাগরি হিসাবে মূল্যায়িত ৮২টি প্রতিষ্ঠানের ৮০তম নিকলীর মুক্তিযোদ্ধা আদর্শ সরকারি কলেজ।

প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কারার মাহমুদা পারভীন বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানটিকে ‘এ’ ক্যাটাগরিতে মূল্যায়ন করায় বোর্ড অব ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন, ঢাকা কর্তৃপক্ষকে ধন্যবাদ। এই মূল্যায়ন পেতে কলেজটিতে কর্মরত সকল শিক্ষক-শিক্ষার্থি ও এর পরিচালনা পরিষদ  সকলেই খুব আন্তরিক ছিলেন বলেই সম্ভব হয়েছে।

এই ধারা ধরে রাখতে আরো আন্তরিক হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন অধ্যক্ষ কারার মাহমুদা পারভীন।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর