ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
৭০

তাজউদ্দীন আহমেদ পুরস্কার

পুরষ্কৃত হলো ঢাবির ৭ শিক্ষার্থী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৮  

২০১৬ সালের ব্যাচেলর অব সোশ্যাল সায়েন্স (বিএসএস) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাত শিক্ষার্থীকে পুরস্কৃত করেছে তাজউদ্দীন আহমেদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড।

৮ ন‌ভেম্বর, বৃহস্পতিবার ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে তাজউদ্দীন আহমেদ স্মারক বক্তৃতা অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

‘তাজউদ্দীন আহমেদ শান্তি স্বর্ণ পদক’ লাভ করেছেন শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের আফতাব উদ্দিন। ‘তাজউদ্দীন আহমেদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড বৃত্তি’ পেয়েছেন একই বিভাগের নওশীন আকন্দ।

এ ছাড়া তাজউদ্দীন আহমেদ স্মৃতি রচনা প্রতিযোগিতার পাঁচ বিজয়ীকে ‘তাজউদ্দীন আহমেদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড পুরস্কার’ প্রদান করা হয়েছে।

রচনা প্রতিযোগিতার পাঁচ বিজয়ী হলেন—ইতিহাস বিভাগের সাইফুল ইসলাম খান, বাংলা বিভাগের শরিদ সাদিক, জনসংখ্যা বিজ্ঞান বিভাগের প্রিয়াঙ্কা সুলতানা হেমা, শান্তি ও সংঘর্ষ বিভাগের নাসরিন জাবিন এবং মাইক্রোবায়োলজি বিভাগের আহমদ সালমান সিরাজী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য আখতারুজ্জামান বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন আর যে ব্যক্তি তার প্রজ্ঞা, মেধা ও বুদ্ধি দিয়ে বাংলাদেশকে সবচেয়ে বেশি সাহায্য করেছিলেন তিনি হলেন তাজউদ্দীন আহমেদ। তিনি সবসময় দেশ ও দেশের মানুষের জন্য কাজ করেছেন। তার সততা ও দেশপ্রেমের জন্য মানুষ তাকে মনে রাখবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের ট্রাস্টি বোর্ডের সদস্য, তাজউদ্দীন আহমেদের মেয়ে ও সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।