ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
২৮৯

বিদ্যানীড়ের প্রতিষ্ঠা বার্ষিকী

পথশিশুদের নিয়ে নানা আয়োজন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৮  

দুই বছর আগে ২০১৬ সালের ৭ নভেম্বর মাত্র একজন পথশিশু কে নিয়েই একটি স্কুলের স্বপ্ন দেখেছিলেন কলেজ পড়ুয়া দুই তরুণী মৌসুমী রিতু ও শাকিলা ইসরাত। শুরুর সময়টাতে ইচ্ছাশক্তিই ছিল তাদের একমাত্র পুঁজি।

পথচলার এই সময়টাতে স্বপ্নবাজ এই দুই তরুণীর সাথে যুক্ত হয়েছেন আরো  বেশ কয়েকজন কলেজ পড়ুয়া তরুণ-তরুণী। যারা নিজেদের উদ্যোগে ও অন্যান্যদের সহযোগিতায় সামনের দিকে এগিয়ে নিয়ে যান স্কুলটিকে।

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্ঠিত স্কুলটি বুধবার (৮ নভেম্বর)  দ্বিতীয় বর্ষ পূর্তি উদযাপন করেছে।

কিশোরগঞ্জ পৌরসভার নগর মাতৃসদন কমপ্লেক্সে বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটি সাজানো হয় পথশিশুদের নিয়েই। অনুষ্ঠানে কেক কেটে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। পরে শিশুরা সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে অতিথিরা শিশুদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডা. হোসনে আরা বেগম।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির উদ্যমী তরুণ-তরুণীরা বিদ্যালয়টিকে নিয়ে তাদের স্বপ্ন এবং সম্ভাবনার কথা তুলে ধরে।

অনুষ্ঠানের বক্তারা বলেন, সুবিধাবঞ্চিত শিশুরা এখানে খেলতে-খেলতে, গাইতে-গাইতে বর্ণমালা শিখছে, বানান করে শিখছে ফুল-ফলের নাম। গল্প শুনে জানছে মুক্তিযুদ্ধের ইতিহাস। যারা বঙ্গবন্ধুর স্বপ্নের  সোনার বাংলা গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে।

সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর