ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

৪৩

দুই ট্রেন একলাইনে, অল্পের জন্য বেঁচে গেলেন যাত্রীরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

কিশোরগঞ্জের মানিকখালী রেলস্টেশনে পরস্পর বিপরীত মুখি দুটি ট্রেন একলাইনে চলে আসার ঘটনা ঘটেছে। তবে চালকের তাৎক্ষণিক বুদ্ধিতে অল্পের জন্য বেঁচে গেছেন শত শত যাত্রী।

বুধবার রাত ১০টা ৫৫ মিনিটের দিকে ঢাকা থেকে কিশোরগঞ্জগামী আন্তনগর এগারসিন্ধুর এক্সপ্রেস ও ময়মনসিংহ থেকে ভৈরবগামী ২৪৪ ডাউন লোকাল যাত্রীবাহী ট্রেন স্টেশনের দুই নম্বর লাইনে প্রবেশ করে।

এ সময় বড় ধরনের দুর্ঘটনার ভয়ে ট্রেনের মধ্যে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তাদের চিৎকারে ছুটে আসেন আশপাশের হাজারো লোকজন।

তবে শেষ পর্যন্ত চালকের তাৎক্ষণিক নিয়ন্ত্রণে দুই নম্বর লাইনে প্রবেশ করা ট্রেনটি কয়েক গজের মধ্যে থেমে যায়।

রাত সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ থেকে ভৈরবগামী লোকাল ২৪৪ ডাউন ট্রেনটি ঢাকা থেকে কিশোরগঞ্জগামী আন্তনগর এক্সপ্রেস এগারসিন্দুর গোধূলির জন্য মানিকখালী স্টেশনের ২ নম্বর লাইনে যাত্রা বিরতি করে।

কিছুক্ষণের মধ্যেই এগারসিন্ধুর এক্সপ্রেসের ট্রেন মানিকখালী স্টেশন অভিমুখে আসলে এটিকে ওই দুই নম্বর লাইনেই প্রবেশের সিগন্যাল দেয়া হয়। সিগন্যাল অনুযায়ী ট্রেনটি স্টেশনের দুই নম্বর লাইনে ঢুকে পড়ে। এ সময় একই লাইনে দাঁড়িয়ে থাকা লোকাল ট্রেনের লাইটের আলো দেখতে পেয়ে দিশেহারা হয়ে দ্রুত ব্রেক কষেন আন্তনগর ট্রেনের চালক।

এতে ট্রেনটি কয়েক গজের ব্যবধানে একই লাইনে দাঁড়িয়ে থাকা লোকাল ট্রেনের কাছাকাছি গিয়ে থেমে যায়। রাত সাড়ে ১১ টার দিকে লাইন পরিবর্তন করে ট্রেন দুটি নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

এর আগে গত ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে একই স্টেশনে ভুল সিগন্যালের কারণে ময়মনসিংহ থেকে ঢাকাগামী ঈশা খাঁ এবং ঢাকা থেকে ময়মনসিংহগামী ঈশা খাঁ লোকাল ট্রেন ১ নম্বর লাইনে মুখোমুখি হয়। তখনও চালকের দক্ষতায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান শত শত যাত্রী। 

মানিকখালী স্টেশন মাস্টার আবদুস সালাম এবং পূর্বাঞ্চল রেলওয়ের জিএম (চট্টগ্রাম) নাসির উদ্দিন আহমেদের সঙ্গে কথা বলার জন্য দীর্ঘক্ষণ চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

কিশোরগঞ্জ জিআরপি থানার ওসি আবদুর রহমান বিশ্বাস জানান, ভুল সিগন্যালের কারণে একই লাইনে দুটি ট্রেন মুখোমুখি হয়ে পড়ে বলে জেনেছি। তবে চালকের বুদ্ধিতে বড় রকমের দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছেন যাত্রীরা।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর