ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
১১১

তৃতীয় দফায় বাড়লো আদালতের ছুটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

সরকার ঘোষিত ছুটির সঙ্গে মিল রেখে তৃতীয় দফায় ১২ ও ১৩ এপ্রিল সুপ্রিম কোর্টের (হাইকোর্ট ও আপিল বিভাগ) উভয় বিভাগ ও দেশের সব অধস্তন আদালতগুলোয় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছুটির সঙ্গে যুক্ত থাকছে ১৪ এপ্রিলের পহেলা বৈশাখের ছুটি।
সোমবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলা ও বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত ছুটির ধারাবাহিতায় দেশের আদালতগুলোয় সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

এর আগে গত ১ এপ্রিল দেয়া বিজ্ঞপ্তিতে ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হয়। সেই সঙ্গে যুক্ত থাকে ১০ ও ১১ এপ্রিলের সাপ্তাহিক ছুটি।

আর গত ২৪ মার্চ দেয়া বিজ্ঞপ্তির মাধ্যমে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত দেশের সব আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ২৬ মার্চসহ ওই ছুটির সঙ্গে যুক্ত থাকে ২৭ ও ২৮ মার্চ এবং ৩ ও ৪ এপ্রিলের সাপ্তাহিক ছুটি।

অন্যদিকে গত ২২ মার্চ প্রধান বিচারপতির আদেশক্রমে করোনাভাইরাসের কারণে দেশের অধস্তন (নিম্ন) আদালতগুলোয় জামিন, অস্থায়ী নিষেধাজ্ঞা ও জরুরি বিষয় ব্যতীত অন্যান্য বিষয় যৌক্তিক সময়ের জন্য মুলতবির নির্দেশ দেয়া হয়। পাশাপাশি কারাবন্দী আসামিদের জামিন শুনানির জন্য কারাগার হতে প্রিজন ভ্যান বা অন্য কোনোভাবে আদালতে হাজির না করতে গত ১৯ মার্চ নির্দেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

এছাড়া জামিন বা অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ বর্ধিতকরণ এবং বিশেষ আইনের অধীনে আপিল দায়ের প্রসঙ্গে গত ৪ এপ্রিল এক বিজ্ঞপ্তির মাধ্যমে নির্দেশনা জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর