ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

২৮২

চাকরির জন্য জাপান যেতে হবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, এখন আর চাকরির জন্য জাপান যেতে হবে না। জাপানিরাই বাংলাদেশের বিভিন্ন এলাকায় অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে বিনিয়োগ করছে। এসব প্রতিষ্ঠানে কাজ করতে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে বিদেশে দক্ষ কর্মকর্তা ও কর্মচারীর যথেষ্ট চাহিদা রয়েছে। তাদের চাহিদা অনুযায়ী আমাদের দক্ষ জনবলের অভাব রয়েছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের যোগ্য হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে, জিপিএ-৫ পাওয়ার উদ্দেশে নয়। বাস্তবমুখী শিক্ষার সঙ্গে তাল মিলিয়ে লেখাপড়া করতে হবে। বিদেশে শিক্ষার চাহিদা রয়েছে স্বশিক্ষিতের কোনো চাহিদা নেই। তোমাদের মাদক থেকে দূরে থাকতে হবে। অসৎ সঙ্গ ত্যাগ করতে হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে শাহরিয়ার আলম বলেন, আপনাদের (দলের নেতাকর্মীদের) সজাগ থাকতে হবে। সুযোগ পেলে রাজাকার ও তার দোসররা যেকোনো সময় ছোবল মারতে পারে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু। এতে আরো বক্তব্য রাখেন- আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর