ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

৩০

চবির হাল্ট প্রাইজে চ্যাম্পিয়ন ‘কর্পোরেট পাইরেটস’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘হাল্ট প্রাইজ ২০২০’ অন ক্যাম্পাস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ‘কর্পোরেট পাইরেটস’। এ প্রতিযোগিতায় ১৭২টি দলের ২৫টি দল সেমিফাইলে অংশ নেয়। ৬টি দল ফাইনালে যায়। এর মধ্যে একটি দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। 
এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় অনুষদ অডিটোরিয়ামে শুক্রবার সকাল ১০টায় হয় প্রতিযোগিতা। 
এতে উপস্থিত ছিলেন আদনানুল হাদি কনফিডেন্ট সিমেন্ট লিমিটেড এর হেড অপ সপ্লাই চেন, আরাফাতুল ইসলাম স্টার্ট আপ চট্টগ্রামের প্রতিষ্ঠাতা আসিফ সিদ্দিকি। নেসলে বাংলাদেশ লিমিটেডের টেরিটরি অফিসার মো. শারফুদ্দিন রাশেদ।

চিপ অব অর্গানাইজার উম্মে হাফসা বলেন, হাল্ট প্রাইজ এ বছরের থিমটি ছিলো উপার্যিত প্রতিটি ডলার থেকে পরিবেশের উপর যেন একটি ইতিবাচক প্রভাব পড়ে। এই থিম অনুসারে আমাদের প্রতিযোগী দলগুলো তাদের আইডিয়া উপস্থাপন করে। তাদের মধ্যে থেকে সবচেয়ে ভালো আইডিয়া উপস্থাপনকারী দলকে আমরা বিজয়ী ঘোষণা করেছি। এবার বিজয়ী দল ‘কর্পোরেট পাইরেটস’। তাদের আইডিয়া ছিলো প্লাস্টিক পণ্যের বদলে পরিবেশ সংরক্ষণে প্লেট-প্যাকেট পণ্যসামগ্রী উৎপাদন।

বিজয়ী দলের সদস্য মিম মালিহা বলেন, আমাদের খুবই ভালো অভিজ্ঞতা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর পরবর্তী ধাপ হিসেবে আমরা আমাদের দেশকে বিশ্ব মঞ্চে তুলে ধরার সুযোগ পেয়েছি। আমরা অনেক বেশি গর্বিত।

হাল্ট প্রাইজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রতিযোগিতা প্লাটফর্ম। যা জাতিসংঘ এবং যুক্তরাষ্ট্র ৪২তম সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে পার্টনারশিপ হয়ে ২০০৯ সাল থেকে সংগঠনটি কাজ শুরু করে। মূল লক্ষ্য প্রত্যেক বছর প্রতিযোগিতা আয়োজন করে বিশ্বের বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ীক ধারণা বের করে এনে সারা বিশ্বের বিভিন্ন সামাজিক ও বৈসায়িক সমস্যাগুলোকে সমধান করা। 
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন চ্যালেঞ্জ নির্ধারণ করে প্রতি বছর সেপ্টেম্বর মাসে বিজয়ী ঘোষণা করেন। বিজয়ী দলকে ১ মিলিয়ন ডলার প্রদান করা হয়।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর