ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

২০

কৃষি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

কৃষি ও কৃষির প্রাধান্য থাকা সাতটি সরকারি বিশ্ববিদ্যালয়ে সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা ছয়টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে একযোগে শুরু হয়েছে। 
শনিবার সকাল ১১টায় পরীক্ষা শুরু হয়েছে। 

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে।

এবার সমন্বিত পরীক্ষার নেতৃত্ব দিচ্ছে বাংলাদেশ। এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন,
রাষ্ট্রপতি ও প্রধামনন্ত্রীর নির্দেশক্রমে আমরা শিক্ষার্থীদের দুর্ভোগ ও অর্থের অপচয় লাঘবে আমরা এমন পরীক্ষা পদ্ধতির আয়োজন করেছি। সামনে বছর আরো বেশি সংখ্যক পরীক্ষার্থীর পরীক্ষা নেয়ার আয়োজন করবো। 

তিনি আরো বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অতীতে প্রশ্নফাঁসের কোনো রেকর্ড নেই। এটি আমাদের ঐতিহ্য। তবে এবার বাকৃবির বাইরে আরো ৫টি বিশ্ববিদ্যালয়ে একযোগে এ ভর্তি পরীক্ষা হচ্ছে। এ জন্য আরো বেশি সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রশ্নফাঁস ও ডিজিটাল জালিয়াতি রোধেও বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। 

প্রসঙ্গত, ২০১৯-২০ শিক্ষাবর্ষে সাতটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ৩ হাজার ৫৫৫টি আসনের বিপরীতে ৩৫ হাজার ৯৮২ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দিচ্ছে ভর্তি কমিটি।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর