ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৫ জ্বিলকদ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
৭৩

কালো ঠোঁট গোলাপি করতে স্ক্রাবিং করার নিয়ম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ মার্চ ২০২০  

মানুষের সৌন্দর্যের এক অন্যতম অঙ্গ ঠোঁট। তবে মুখ, চুল বা দেহের অন্যান্য অঙ্গগুলোর যত্ন নেয়া হলেও ঠোঁটের দিকে অতটা নজর দেন না অনেকেই। অথচ কালচে ঠোঁট সৌন্দর্যহানির কারণ। 

নরম ও গোলাপি ঠোঁট কার না পছন্দ। তবে জানেন কি? ঠিকভাবে নিয়মিত এর যত্ন না নিলে ঠোঁট কালো ও নিস্তেজ হয়ে যেতে পারে। যা আপনার সৌন্দর্যকে ম্লান করতে যথেষ্ট। তাই নিয়মিত ঠোঁট স্ক্রাবিং করা প্রয়োজন। এতে ঠোঁটের ত্বকের উজ্জ্বলতা বাড়ে। 

এছাড়াও স্ক্রাবিংয়ের কারণে ত্বকের মৃত কোষ অপসারণ হয়। নিয়মিত ঠোঁটে স্ক্রাব ত্বককে নরম করে।  শুস্কতা দূর করে ফাটা রোধ করে। এছাড়াও স্ক্রাবের ফলে ঠোঁট থাকে হাইড্রেট। এতে করে লিপস্টিক দীর্ঘস্থায়ী হয়।

তবে ঠোঁট স্ক্রাবিংয়ের সঠিক উপায় জানেন কি? ঠোঁটের স্ক্রাব সঠিক উপায়ে ব্যবহার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। জেনে নিন ঠোঁট স্ক্রাবিংয়ের সঠিক ধাপগুলো-  

> প্রথমে ঠোঁট থেকে মেকআপ তুলে নিন।

> ঠোঁট সামান্য ভিজিয়ে অল্প পরিমাণে স্ক্রাব নিয়ে তা ঠোঁটের উপরে লাগান। 

> প্রায় পাঁচ মিনিট ধরে আস্তে আস্তে আপনার ঠোঁটে স্ক্রাব করুন। 

> স্ক্রাবিং হয়ে গেলে পরিষ্কার কাপড় দিয়ে স্ক্রাবটি মুছে ফেলুন।

> এবার আপনার পছন্দের একটি মাস্ক লাগিয়ে নিন। 

> মাস্ক লাগালে তা তোলার পর ঠোঁট ধোয়া যাবে না। 

> এরপর ঠোঁটে লিপ বাম লাগান।

ভালো ফলাফল পেতে প্রথমে সপ্তাহে দু’দিন এভাবেই ঠোঁটের স্ক্রাব করুন। বাজারের কেমিকেলযুক্ত স্ক্রাব ব্যবহার করতে না চাইলে বাড়িতেই প্রাকৃতিক উপাদান দিয়ে বানিয়ে নিতে পারেন স্ক্রাব।  

সূত্র:বোল্ডস্কাই

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর