ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৭

  • || ১৮ রবিউস সানি ১৪৪২

দৈনিক কিশোরগঞ্জ
১৮৮

‘করোনাভাইরাস নিয়ে দায়িত্বহীন বক্তব্য দিচ্ছেন বিএনপি নেতারা’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

করোনাভাইরাস নিয়ে বিএনপি নেতারা দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য দিচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, সরকারের বিরোধিতা করার জন্য যেকোনো বিষয়েই বিএনপি নেতিবাচক কথা বলছে। 

নাসিম বলেন, বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন করোনাভাইরাসের কথা নাকি সরকার লুকিয়ে রেখেছে। এটা একটা হাস্যকর এবং দায়িত্বহীন বক্তব্য। বিএনপি যে কতটা দায়িত্বহীন একটা দল, তারা যে কতটা হীনমন্যতায় ভোগে, বিএনপি যে দেউলিয়া হয়ে গেছে তাদের মহাসচিবের এ বক্তব্যই তার প্রমাণ।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত ‘মুজিব মানে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব কথা বলেন।

বিএনপি নেতাদের দায়িত্ব থেকে পদত্যাগ করা উচিত মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, বিএনপির দায়িত্ববোধ বলে কোনো কিছু নেই। যেকোনো বিষয়ে বিএনপি নেতিবাচক ভূমিকা রাখে। এ জন্য তাদের বর্তমান পরিস্থিতি এরকম। বিএনপির ভুলের রাজনীতির কারণেই তাদের নেতার মুক্তির জন্য সরকারের কাছে কাকুতি-মিনতি করতে হয়।

মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বন্দি ছিলেন আমরা রাজপথে লড়াই সংগ্রাম করেছি, মার খেয়েছি। কিন্তু কারো কাছে কোনোদিন কাকুতি-মিনতি করিনি। বিএনপি তাদের নেত্রীর মুক্তির জন্য কাকুতি-মিনতি করছে। কতটা দেউলিয়া হয়ে গেছে বিএনপি। তাদের নেতাকে কারাগারে রেখে দুই বছর বিএনপি কর্মসূচিবিহীন একটি দলে পরিণত হয়েছে। আমি মনে করি বিএনপি নেতাদের এ কারণেই পদত্যাগ করা উচিত। 

তিনি বলেন, যে কোনো সময়, যে কোনো প্রজন্মের কেউ যদি জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শোনেন, তার কাছে মনে হবে ইতিহাসের মাহেন্দ্রক্ষণে ঈশ্বর প্রদত্ত ক্ষমতা নিয়ে বঙ্গবন্ধু সেদিন সোহরাওয়ার্দী উদ্যানে লাখ লাখ মুক্তিকামী মানুষের সামনে এই ভাষণ দিয়েছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুধু বাঙালি জাতির জন্য নয়, সমগ্র বিশ্বের মুক্তিকামী মানুষের জন্য একটি প্রেরণার উৎস।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, স্বাধীনতা শিক্ষক পরিষদের মহাসচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু প্রমুখ বক্তব্য রাখেন।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর