ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

দৈনিক কিশোরগঞ্জ
২৫০

করোনা নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, আমি অনুরোধ করবো, সবার ডাক্তারি করার দরকার নেই। আর কেউ গুজব ছড়াবেন না। গুজবে কান দেবেন না। 

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে নারী দিবসের এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে একটি যোগ্য প্রতিষ্ঠান আইইডিসিআর রয়েছে। সেখানে বিশেষজ্ঞরা প্রতিদিন ব্রিফিং করছেন। তারা বাংলাদেশ ও বিশ্বপরিস্থিতি তুলে ধরছেন প্রতিদিন। তারা বলে দিচ্ছেন- আমাদের কী কী করণীয়। তাই তাদের পরামর্শ অনুযায়ী নিজেদের এই বিপদ থেকে বাঁচার চেষ্টা করতে হবে।

নারীর অধিকার বিষয়ে দীপু মনি বলেন, নারীদের উন্নয়নের একটি ভরসার জায়গা বাংলাদেশে রয়েছে। সরকারি চাকরিতে রয়েছেন ২০ শতাংশের বেশি নারী। আওয়ামী লীগে নারী প্রায় ২৬ শতাংশ। আর কোনো রাজনৈতিক দলে এই সংখ্যক নারী নেই।

দীপু মনি বলেন, নারীর অধিকার শুধু নারীর অধিকার হিসেবে নয়, মানবাধিকার এবং নারীর অধিকার হিসেবে দেখতে হবে। নারী ও পুরুষ একসঙ্গে কাজ করলে নারী-পুরুষের অধিকার প্রতিষ্ঠা হবে, মানবাধিকার প্রতিষ্ঠা হবে। ’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, আমাদের অর্থনীতি পত্রিকার সম্পাদক নাসিমা খান মন্টি, ঢাকা রিপোর্টার্স ইউনিটের সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, সহ-সভাপতি নজরুল কবির, সাবেক সহ-সভাপতি মাহমুদা চৌধুরী ও ডি-ক্যাব সভাপতি আঙ্গুর নাহার মন্টি প্রমুখ।

স্বদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর