ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
২১৬

একজনও বেকার থাকবে না: গণপূর্তমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, একজন ব্যক্তিও এ দেশে বেকার থাকবে না। সরকার এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

শনিবার রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে দুই দিনের ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টারের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

মন্ত্রী বলেন, নারী শিক্ষার অগ্রগতিতে বিশেষ গুরুত্ব দিয়েছে সরকার। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন, দেশের অর্ধেক জনগোষ্ঠীকে অন্ধকারে রেখে উন্নয়ন সম্ভব নয়। 

নারীরা যাতে দেশের জন্য অবদান রাখতে পারে সে লক্ষ্যে তাদের সামনে নিয়ে আসার জন্য সরকার কাজ করছে বলেও জানান শ ম রেজাউল করিম।

তিনি বলেন, দেশে গুণগত শিক্ষা নিশ্চিত করার জন্য সরকার সব সুযোগ-সুবিধা প্রদান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে সব সময় গুরুত্ব দেন। অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে গুণগত শিক্ষা নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য।

গণপূর্ত মন্ত্রী বলেন, আজকে যারা শিক্ষার্থী, তারাই ভবিষ্যতে নেতৃত্ব দেবে। ভবিষ্যৎ নেতৃত্বকে সঠিক শিক্ষা দিতে না পারলে দেশ প্রত্যাশা অনুযায়ী এগোবে না। এ জন্য জাতীয় বাজেটে শিক্ষা ক্ষেত্রে সর্বাধিক বরাদ্দ দেয়া হয়।

কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার নামে সার্টিফিকেট বিক্রি করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ ধরনের মানহীন শিক্ষা আমরা প্রত্যাশা করি না। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর জন্য সব সুযোগ-সুবিধা দিতে সরকার প্রস্তুত। কিন্তু বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে হবে।

স্বদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর