ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪২

দৈনিক কিশোরগঞ্জ
২৪৩

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০ মার্চ ২০১৯  

কিশোরগঞ্জের অষ্টগ্রামে অধ্যক্ষ ‘অপ্রকৃতিস্থ’ বলায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শহীদুল ইসলাম জেমসের বিচার চেয়ে মানববন্ধন ও মৌন মিছিল করেছে অষ্টগ্রাম সরকারি রোটারি ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। গতকাল শনিবার এই কর্মসূচি পালন করে তারা।  

জানা গেছে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে গত বুধবার উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ-৪ আসনের সরকারদলীয় এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক। 

সভার সূত্র জানায়, সভার এক পর্যায়ে অষ্টগ্রাম সরকারি রোটারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুজতাবা আরিফ খান অভিযোগ করেন, তিনি উপজেলা চেয়ারম্যানের কাছ থেকে যথাযথ মর্যাদা পাননি। তাই আসন্ন নির্বাচনে তিনি অন্য কাউকে দলের মনোনয়ন দেওয়ার পক্ষে মত দেন। এর জবাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনয়নপ্রার্থী শহীদুল ইসলাম জেমস অধ্যক্ষকে সম্মান দেওয়ার কথা উল্লেখ করে বলেন, ‘আমার মনে হয়, রাজনীতিবিদ হিসেবে তিনি (অধ্যক্ষ) অপ্রকৃতিস্থ।’ এর পরপরই সভায় দুই পক্ষের মধ্যে হট্টগোল বেধে যায়। পরে তাদের নিবৃত্ত করেন এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক।

উপজেলা চেয়ারম্যানের এই মন্তব্যের প্রতিবাদে গতকাল সকালে অষ্টগ্রাম সরকারি রোটারি ডিগ্রি কলেজের কয়েক শ ছাত্র-ছাত্রী ও শিক্ষক-কর্মচারী রাস্তায় মৌন মিছিল শেষে অষ্টগ্রাম বাজারে মানববন্ধন করে। এ সময় উপজেলা চেয়ারম্যানের বিচার দাবি করা হয়। কর্মসূচিতে কলেজের শিক্ষক মনোয়ার হোনের ভূঁইয়া পুলক, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ ফারুক আহমেদ, আহসান হাবিব প্রমুখ বক্তব্য দেন। 

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস বলেন, ‘অধ্যক্ষ অপর এক প্রার্থীর পক্ষে কাজ করেন। এ বিষয়টি নিয়ে তাঁর সঙ্গে কথা বলেছিলাম। এর জের ধরেই তিনি এসব নাটক করছেন।’ 

কিশোরগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর