ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

ইউএনও-পুলিশের সামনে পেঁয়াজ বিক্রি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

পেঁয়াজের বাজার অস্থিতিশীল। তাই জনসাধারণকে স্বস্তি দিতে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি। ব্রাহ্মণবাড়িয়ার নির্ধারিত দুটি স্থানে পেঁয়াজ বিক্রিতে অনিয়ম রোধ ও শৃঙ্খলা বজায় রাখতে জেলা সদরের ইউএনও এবং পুলিশ পর্যবেক্ষণে ছিল। এতে নির্বিঘ্নে নারী-পুরুষরা সারিবদ্ধভাবে পেঁয়াজ কিনতে পেরেছেন।  

রোববার সারাদিন জেলার লোকনাথ উদ্যান (টেংকেরপাড়) ও বঙ্গবন্ধু স্কয়ারে নির্ধারিত দরে পেঁয়াজ বিক্রি হয়। এতে পাঁচটি ডিলার প্রতিষ্ঠান অংশ নেয়। প্রতিষ্ঠানগুলো হলো- মেসার্স রোজগার ট্রেডার্স, মেসার্স অপু ট্রেডার্স, তামিম এন্টারপ্রাইজ, বিসমিল্লাহ এন্টারপ্রাইজ ও জেহাদ এন্টারপ্রাইজ। প্রতিষ্ঠানগুলো স্থানীয় জনগণের মাঝে প্রতিকেজি পেঁয়াজ ৪৫ টাকা দরে বিক্রি করে। প্রত্যেক ডিলার প্রতিষ্ঠান এক টন করে পেঁয়াজ বিক্রি করে।

পৌর শহরের পাইকপাড়ার শ্যামল দাস বলেন, বাজারে পেঁয়াজের দাম ২০০ থেকে ২২০ টাকা। কিন্তু টিসিবি থেকে এক কেজি পেঁয়াজ ৪৫ টাকায় কিনেছি। 

পৌর শহরের মেড্ডা এলাকার রত্না বেগম বলেন, মেয়েকে স্কুল থেকে নিতে এসে ট্যাংকের পাড়ে মানুষের অনেক বড় লাইন দেখি। সেই লাইনে দাঁড়িয়ে এক কেজি পেঁয়াজ কিনেছি। অনেক মানুষের চাপের মাঝে পেঁয়াজ কিনতে পেরে ভালো লাগছে। এছাড়া ইউএনও ও পুলিশকে ধন্যবাদ। তারা পর্যবেক্ষণ করায় স্বস্তিতে পেঁয়াজ কেনা যাচ্ছে। 

জেলা সদরের ইউএনও পঙ্কজ বডুয়া বলেন, সারাদিন পাঁচ ডিলারের মাধ্যমে পাঁচ টন পেঁয়াজ জনগণের মাঝে বিক্রি করা হয়েছে। জনপ্রতি এক কেজি পেঁয়াজ ৪৫ টাকায় বিক্রি করা হয়েছে। নিয়মিত বাজার পরিদর্শনের অংশ হিসেবে ডিসি মহোদয়ের নির্দেশে পেঁয়াজের বাজার মনিটরিং করা হচ্ছে। সোমবার একই স্থানে সরকারের নির্ধারিত মূল্যে আরো পেঁয়াজ বিক্রি করা হবে।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর