ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক কিশোরগঞ্জ
৯৫

নতুন প্রজন্মকে

আধুনিক বিশ্বের উপযোগী করে গড়ে তুলতে হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, শিশুরাই আমাদের ভবিষ্যৎ। নতুন প্রজন্মের শিশুদের আধুনিক বিশ্বের উপযোগী করে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে না পারলে জাতি হিসেবে আমরা পিছিয়ে পড়ব।

মন্ত্রী রোববার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সভাকক্ষে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে দেশের শিক্ষার্থীর মেধার যথাযথ বিকাশ ও উন্নয়ন ঘটাতে আইসিটি বিভাগের উদ্যোগে ‘মোবাইল গেম অ্যান্ড অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের’ আওতায় আটটি জনবান্ধব ডিজিটাল উদ্যোগ বাস্তবায়নের জন্য আটটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ, এটুআইর প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান, মোবাইল গেম অ্যান্ড অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আবদুল হাই।
মন্ত্রী বলেন, আমাদের নতুন প্রজন্ম যে কোনো বিষয় দ্রুত আয়ত্ত করতে পারে। তাদের মেধাকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। তিনি বলেন, আগামী প্রজন্মকে আধুনিক প্রযুক্তি তথা রোবটিকস, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ৫জি এর মতো আধুনিক প্রযুক্তির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করে গড়ে তুলতে সমন্বিতভাবে কাজ করতে হবে। 
সমঝোতা স্মারকে স্বাক্ষরকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড, ঢাকা সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ফেনী সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ফরিদপুর সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) ও বেসরকারি প্রতিষ্ঠান ব্রেকিং দ্য সাইলেন্স। 
পরে আইসিটি বিভাগের পক্ষে মোবাইল অ্যাপস অ্যান্ড অ্যাপ্লিকেশনের প্রকল্প পরিচালক মো. আবদুল হাই ও নিজ নিজ প্রতিষ্ঠানের প্রধানরা সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। বিজ্ঞপ্তি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর