ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

২৪

অবশেষে বিতর্কিত ১৯ জন ছাত্রলীগ থেকে বাদ যাচ্ছেন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

অবশেষে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বাদ দেওয়া হচ্ছে বিতর্কিত ও অনুপ্রবেশকারী ১৯ নেতানেত্রীকে। দীর্ঘদিন যাচাই-বাছাই শেষে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে যাচ্ছে কেন্দ্রীয় কমিটি। আজকালের মধ্যেই তাদেরকে প্রেস রিলিজের মাধ্যমে কমিটি থেকে বাদ দেওয়া হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। 

আল নাহিয়ান খান জয় বলেন, ‘দীর্ঘ যাচাই-বাছাই শেষে আমরা চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পেরেছি। আজকালের মধ্যেই প্রেস রিলিজের মাধ্যমে তাদেরকে বাদ দেওয়া হবে।’ 

কোন ১৯ জন? জানতে চাইলে তিনি বলেন, ‘একটু ধৈর্য ধরুন, প্রেস রিলিজের মাধ্যমেই জানতে পারবেন। তালিকা প্রকাশ করার আগে নাম প্রকাশ ঠিক হবে না।’ 
গত বছরের ১১ ও ১২ মে ছাত্রলীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রায় আড়াই মাস পর ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরীকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। ১৩ মে ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন তৎকালীন দুই নেতা। 

এরপর কমিটিতে ছাত্রদল, ছাত্রশিবির, অছাত্র ও বিবাহিতদের রাখা হয়েছে বলে অভিযোগ তুলে পদবঞ্চিতরা আন্দোলনে নামেন। তারা কয়েকদিনের মধ্যে ৯৯ জনের নাম প্রকাশ করেন। তীব্র আন্দোলনের মুখে ১৫ মে মধ্যরাতে সংবাদ সম্মেলন করে ১৯ জনের নাম প্রকাশ করেন দুর্নীতির দায়ে পদ থেকে অব্যাহতি পাওয়া সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানী।

এরপর চাঁদাবাজিসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে পদ থেকে ১৪ সেপ্টেম্বর সরিয়ে দেওয়া হয়। তাদের পরিবর্তে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হয়েছেন জ্যেষ্ঠ যুগ্মসাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

ভারপ্রাপ্ত দায়িত্বে আসার পর থেকেই বিতর্কিতদের বাদ দিতে নানামুখী চাপ আসছিল জয়-লেখকের ওপর। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শক্রমেই অবশেষে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের আগেই বিতর্কিতদের বাদ দিয়ে ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করা হচ্ছে।

দৈনিক কিশোরগঞ্জ
দৈনিক কিশোরগঞ্জ
এই বিভাগের আরো খবর